ঢাবি শিবিরের সেক্রেটারি ফরহাদ এবং হল ছাত্রলীগের ফরহাদ একই ব্যক্তি নন।

 ঢাবি শিবিরের সেক্রেটারি ফরহাদ এবং হল ছাত্রলীগের ফরহাদ একই ব্যক্তি নন।


ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের সেক্রেটারি এস এম ফরহাদ এবং জসীম উদ্দীন হল ছাত্রলীগের সহ-সভাপতি এস এম ফরহাদ হোসেন একই ব্যক্তি নন। আজ রবিবার (২২ সেপ্টেম্বর) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে এই দুই ব্যক্তিকে একই বলে যে তথ্য ছড়ানো হয়, তা ভুল বলে জানিয়েছে একটি নির্ভরযোগ্য সূত্র। ছাত্রলীগ নেতা এস এম ফরহাদ হোসেন নিজেও ফেসবুকের একটি পোস্টে বিষয়টি স্পষ্ট করেছেন।

জানা যায়, রাত ৮টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল কাদের তার একটি ফেসবুক পোস্টে ঢাবি শিবিরের সেক্রেটারি ফরহাদকে উল্লেখ করে বলেন, “শুক্রবার (জুলাই মাসে) যাত্রাবাড়ি এলাকায় আন্দোলন চলাকালীন ফরহাদ ভাই আমাকে ফোন দিয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার পরামর্শ দেন।” তিনি আরও বলেন, “কিছু দাবি-দাওয়া দিয়ে আন্দোলন চালিয়ে যেতে হবে, মানুষের সাথে বেইমানি করা যাবে না।”


তথ্য অনুযায়ী, শিবির সেক্রেটারি এস এম ফরহাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী এবং কবি জসিম উদ্দীন হলের আবাসিক ছাত্র। তিনি ২০২২-২৩ সেশনে হল ডিবেটিং ক্লাবের সভাপতি ছিলেন। অন্যদিকে, ছাত্রলীগের এস এম ফরহাদ হোসেন ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী এবং জসিম উদ্দীন হল ছাত্রলীগের সহ-সভাপতি।

sss

সামাজিক যোগাযোগমাধ্যমে এস এম ফরহাদ হোসেনকে শিবিরের সেক্রেটারি বলে দাবি করা হলেও, তিনি ফেসবুকে বিষয়টি পরিষ্কার করেছেন। তিনি লিখেছেন, “আমার নাম এস এম ফরহাদ হোসেন এবং আমি ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের ছাত্র। আমার হলের ছোট ভাই এস এম ফরহাদ শিবিরের সেক্রেটারি এবং তার সাথে আমার কোনো সম্পর্ক নেই।” 


তিনি আরও লেখেন, “ছোট ভাইয়ের জন্য শুভকামনা রইল।"

Post a Comment

0 Comments