"বেরোবি উপাচার্য মুসলমান শিক্ষার্থীদের নামাজ আদায়ের আহ্বান জানিয়েছেন।"

 "বেরোবি উপাচার্য মুসলমান শিক্ষার্থীদের নামাজ আদায়ের আহ্বান জানিয়েছেন।"


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. শওকাত আলী মুসলমান শিক্ষার্থীদের নামাজ পড়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, এতে পাপ কাজ করার সম্ভাবনা কমে যায়। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে প্রথমবারের মতো জুমার নামাজ আদায় করতে এসে তিনি এই আহ্বান জানান।

ff f

উপাচার্য বলেন, "আজকের আলোচনা থেকে নামাজের গুরুত্ব সম্পর্কে অনেক কিছু শিখেছি। ছোটবেলা থেকে বাবার সঙ্গে নিয়মিত নামাজ পড়তাম, তাই এটি আমার জীবনের একটি অভ্যাস হয়ে গেছে। আল্লাহর রহমতে কখনও নামাজ কাজা করিনি। আমি হজ এবং ওমরাও পালন করেছি। আমি সবাইকে নামাজ পড়ার আহ্বান জানাই, কারণ নামাজ আদায় করলে খারাপ কাজের প্রবণতা কমে যায়।"


তিনি আরও বলেন, "ক্যাম্পাসে নেতিবাচকতা না ছড়ানোর জন্য আমি অনুরোধ করছি। আমার দরজা সবসময় আপনাদের জন্য খোলা। কোনো অনুমতির প্রয়োজন নেই, যখনই প্রয়োজন মনে করবেন, চলে আসবেন। কোনো সমস্যা থাকলে প্রশাসন তা সমাধানের সর্বোচ্চ চেষ্টা করবে। নেতিবাচকতা দ্রুত ছড়ায় এবং তা বিশ্ববিদ্যালয়ের সুনামকে ক্ষতিগ্রস্ত করে। আমরা ধীরে ধীরে শিক্ষার্থীদের সমস্যাগুলো চিহ্নিত করে তা সমাধানের উদ্যোগ নেব। এ বিষয়ে আপনাদের সহযোগিতা প্রয়োজন।"

ff f

এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম রফিক উদ্দিন আহমেদ বলেন, "নামাজ মুসলমানদের পাপ ও অশ্লীল কাজ থেকে বিরত রাখে। ইসলামের অন্যতম ভিত্তি হলো নামাজ, যা ছোট ছোট গুনাহগুলোকে মাফ করে দেয়। সকল মুসলমানের উচিত যথাসময়ে নামাজ আদায় করা।"

Post a Comment

0 Comments